পঞ্চগড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

0
221

পঞ্চগড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের আয়োজনে এ উপলক্ষ্যে রবিবার সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বৃক্ষ প্রাণে প্রকৃতি প্রতিবেশ-আগামী প্রজন্মের টেকশই বাংলাদেশ বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

শোভাযাত্রায় স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী, পরিবেশ কর্মী, পরিবেশ বিষয়ক সংগঠন বাংলাদেশ পরিবেশ আন্দোলন, Terrain care Foundation, অরণ্য পঞ্চগড়, কারিগর, নাট্যদল ভূমিজ, সবুজ আন্দোলন, ক্লিন রিভার বাংলাদেশ, বিডি ক্লিনের কর্মীরা উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বিশ্ব পরিবেশ দিবসের ভূমিকা ও পঞ্চগড় জেলার পরিবেশ সংকট ও সম্ভাবনা বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করেন পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক ইউসুফ আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন রকিবুল হাসান, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, বিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুবায়ের ইসলাম বাদল প্রমুখ
ও ইউথনেট পঞ্চগড় সমন্বয়ক সেলিমুর রহমান সহ আরো অনেকে।

Facebook Comments