যৌতুক নিয়ে নয়, নগদ দেনমোহর পরিশোধ করে বিয়ে।

0
516

এম. এ নাঈম, পঞ্চগড় প্রতিনিধিঃ সমাজে যখন যৌতুক প্রথা মারাত্মক সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে ঠিক তখনি কোন প্রকার যৌতুক না নিয়ে বরং দেনমোহরের সম্পূর্ণ টাকা নগদ পরিশোধের মাধ্যমে বিয়ে করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া পাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে মোঃ সাদ্দাম হোসেন।

আজ (২৭ জুলাই) শুক্রবার সদর উপজেলার কামাত কাজল দিঘী ইউনিয়নের বন্দর পাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ে জান্নাতুন আক্তার জুঁই এর সাথে আনুষ্ঠানিক ভাবে একই এলাকার আব্দুল জব্বারের ওকালতিতে এ বিয়ে সম্পন্ন হয়।
বর, কনে উভয়ই প্রাপ্ত বয়স্ক ছিলেন। তাদের বিয়ে রেজিস্ট্রি করেন কামাত কাজলদিঘী ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার মাওঃ মোঃ আলতাফ হোসেন। বিয়েতে সাক্ষী ছিলেন হাড়িভাসা ইউপি (প্যানেল) চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
এ বিষয়ে ইউপি প্যানেল চেয়ারম্যান তৌহিদুল ইসলাম বলেন, বর সাদ্দাম হোসেনের বাড়ি আমার ওয়ার্ডে। আমি তার এই দৃষ্টান্তকে সাধুবাদ জানাই। বর্তমান সমাজে যৌতুক মারাত্মক ব্যাধিতে পরিণত হয়েছে, অনেক গরীব বাবা যৌতুকের জন্য তার মেয়েকে ভালো জায়গায় বিয়ে দিতে পারেন না। যুব সমাজ যদি সাদ্দামের মত দৃষ্টান্ত স্থাপন করতে পারে তাহলে সমাজে আর যৌতুক নামক সামাজিক ব্যাধি থাকবেনা।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here