শ্রেষ্ঠ সফল জননী

0
392

শ্রেষ্ঠ সফল জননী

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক আয়োজিত “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে “শ্রেষ্ঠ সফল জননী নারী” হিসেবে সম্মানিত ও সংবর্ধিত হন মাহামুদা বেগম। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রমেশ চন্দ্র সেন, এমপি। ঠাকুরগাঁও জেলার মাননীয় জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম ও অতিরিক্ত জেলা প্রশাসক। শ্রেষ্ঠ জয়িতা মাহামুদা বেগমের সাথে উপস্থিত ছিলেন তাঁর ছোটভাই মাসুদ রানা বাবুল, তাঁর ছোট দেবর মোহাম্মদুুল বুলু এবং জয়িতার বড় ছেলে রাসেল। মাত্র ১১ বছর বয়সে তাঁর বিয়ে হয়, ১২ বছর বয়সে প্রথম সন্তানের জন্ম হয়। মাত্র ৩৩ বছর বয়সে বিধবা হন।

৪ ছেলের পড়াশুনার ব্যাপারে তিনি ছিলেন অত্যন্ত সতর্ক ও সচেতন। শত দুঃখ-কষ্টের মাঝেও ছেলেদের পড়াশুনা এগিয়ে নিয়েছেন। কোনদিন নিজের সাধ-আহ্লাদ পূরণের চিন্তা করেননি। আজ তার চার ছেলে সমাজে প্রতিষ্ঠিত। বড়ছেলে জাহিদ আনোয়ার রাসেল ইউসিবি ব্যাংকে কর্মরত, বড় বৌমা প্রাইমারি স্কুলের শিক্ষিকা।
মেজো ছেলে মাহফুজার রহমান গোলাপ কলেজের শিক্ষক,
মেজো বৌমা এনজিও কর্মকর্তা।
সেজো ছেলে হাফিজুর রহমান এডিশনাল পুলিশ সুপার (৩০ তম BCS), সেজো বৌমা সহকারী কমিশনার প্রসাশন ক্যাডার (৩৮ তম বিসিএস)।
ছোট ছেলে মাহমুদ হাসান ডলার ব্র‍্যাক ব্যাংক এর অফিসার।
এদিকে গত ৬ ডিসেম্বর ২০২০ সন্ধ্যা ৭ টায় বামুনিয়া গ্রামে এক জনাকীর্ণ অনুষ্ঠানে তিনি এলাকাবাসী কর্তৃক সম্মানিত ও সংবর্ধিত হন।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here