আগামীকাল থেকে চালু হচ্ছে ট্রেন

চালু হচ্ছে অন্যান্য গণপরিবহনও

0
255

করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের ঝুঁকি কমাতে দীর্ঘদিন রেল যোগাযোগ বন্ধ থাকার পর আগামীকাল সোমবার থেকে চালু হচ্ছে ট্রেন।  রোববার বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।
রেল ভবনে বাংলাদেশ রেলওয়ের ‘মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
রেলমন্ত্রী জানান, সরকারের সব নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে কাল থেকে আমরা রেল চালানোর সিদ্ধান্ত নিয়েছি।
তিনি আরও ববলেন, বর্তমানে আমাদের ১০৮ টি আন্তঃনগর ট্রেন রয়েছে।  এর মধ্যে ২৮ জোড়া তথা ৫৬টি ট্রেন চলবে।  টিকিট অনলাইন থেকে সংগ্রহ করতে হবে। সংক্রমণের ঝুঁকি কমাতে কাউন্টারে কোনো টিকিট রাখা হয়নি।  এছাড়াও ১৮টি কমিউটার ট্রেন চালানো হবে।
এর আগে রোববার মধ্যরাত থেকে চলমান সর্বাত্মক লকডাউনে বিধিনিষেধ শিথিল করে সাত দিনের বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলো সরকার।  সিদ্ধান্ত অনুযায়ী ৩০ মে মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে লকডাউন।
সোমবার থেকে দূরপাল্লার বাস, লঞ্চ, ট্রেন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারবে। ​আজ নতুন করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

ছবিঃ কবির হোসেন

Facebook Comments