একুশের বই মেলায় মায়া মায়া লাগে

0
922

“মায়ার রাজত্ব নিয়ে বইমেলায় ফুয়াদ খন্দকার”

ফুয়াদ খন্দকার। পড়ালেখা করছেন “কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং” নিয়ে। এ বিভাগের ছাত্রদের মনে পড়ালেখার বাইরে অন্য কিছু নিয়ে চিন্তা করার খুব একটা সময় মেলে না। কিন্তু এ দিক থেকে একেবারেই উল্টোচিত্র দেখা যায় ফুয়াদ খন্দকারের বেলায়। বেশীরভাগ সময় তাকে ব্যস্ত দেখা যায় বিভিন্ন সামাজিক কাজে। আশে পাশের সকল মানুষ একজন সামাজিক কর্মী হিসেবেই তাকে চেনেন। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন “কারিগর ফাউন্ডেশন” নামক একটি সামাজিক সংগঠন এর।

সামাজিক কাজের পাশাপাশি নতুন আরেকটি পরিচয় যুক্ত হয়েছে তার নামের সাথে।

এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে ফুয়াদ খন্দকারের উপন্যাস “মায়া মায়া লাগে”। প্রকাশের পর থেকেই পাঠকদের মধ্যে বইটিকে ঘিরে ব্যাপক আগ্রহ লক্ষ করা যাচ্ছে।

ক্রনি পাবলিকেশন্স এর ব্যানারে প্রকাশিত ৮০ পৃষ্ঠার এ বইটি এক অদ্ভুত সুন্দর মায়ায় ঘেরা কাহিনী কে কেন্দ্র করে লেখা হয়েছে।বইটি পাওয়া যাচ্ছে অন্যরকম প্রকাশনীর ২৫০ নং স্টলে।
বইটির ব্যাপারে ক্রনি পাবলিকেশন্স এর চেয়ারম্যান ও পেমেন্টবিডির সি ই ও কে এম ইফতেখার বলেন,
অসম্ভব সুন্দর একটি গল্প। অনেকগুলো পাণ্ডুলিপি থেকে আমরা বাছাই করে “মায়া মায়া লাগে” বইটি প্রকাশ করেছি। আশা করছি গল্পটি সবার ই ভালো লাগবে।

বই প্রসঙ্গে লেখক ফুয়াদ খন্দকারের সাথে কথা বললে তিনি জানান ,গল্পটি চিঠি পত্র যুগের কাহিনী কে কেন্দ্র করে লেখা হয়েছে। প্রধান চরিত্রের নাম নেয়ামত। তার বয়স ৬০ বছর। তিনি চিরকুমার, কোন একটা কারণে তিনি জীবনে কখনো বিয়ে করেন নি। গল্পের আরেক চরিত্রের নাম মিশু। মিশুর মাধ্যমেই নেয়ামত সাহেব এর চিরকুমার থাকার কারণ খুঁজে পাওয়া যায়। আর কারণ টি জানতে হলে অবশ্যই বইটি পড়তে হবে। আশা করছি বইটি পড়লে পাঠক রা একবার হলেও নতুন করে মায়ায় পড়বেন।

ক্রনি পাবলিকেশন্স এর ব্যানারে বইটি প্রকাশ করেছেন শেখ ইফফাত আল ইসরা । বইটির প্রচ্ছদের ডিজাইন করেছেন মোঃ সাদিতউজজামান এবং মূল্য নির্ধারণ করা হয়েছে ১৮০ টাকা।
বইমেলা ছাড়াও পেমেন্টবিডি,রকমারি ডট কম, বি ফর বই, ইত্যাদি শপ,বইউৎসব এর মাধ্যমেও বইটি সংগ্রহ করা যাবে।

Facebook Comments