‘খোয়াই-স্বর সাহিত্য চক্র’ গ্রুপের মাসিক বিষয়ভিত্তিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র প্রদান

0
441

অনলাইনভিত্তিক সাহিত্য ও সামাজিক সংগঠন ‘খোয়াই-স্বর সাহিত্য চক্র’ গ্রুপের মাসিক বিষয়ভিত্তিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র প্রদান

অনলাইনভিত্তিক সাহিত্য ও সামাজিক সংগঠন ‘খোয়াই-স্বর সাহিত্য চক্র’ গ্রুপের উদ্যোগে প্রতি মাসে বিষয়ভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফেসবুক লাইভ অনুষ্ঠানের মাধ্যমে উক্ত প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। লাইভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার গুণি আবৃত্তিকার কবি বর্ণালী নন্দী। চারজন বিজ্ঞ বিচারকমন্ডলী যথাক্রমে মানিক পাল, সৈয়দা ইয়াসমীন, রোজারিও ডি রাজিব এবং এম নিহাদ প্রতিযোগিতায় তিনজনকে বিজয়ী নির্বাচিত করেন। এতে ‘একুশের ঋণ’ কবিতার জন্য রেশমা বেগম প্রথম, ‘মাতৃভাষা’ কবিতার জন্য মোহাম্মদ কাউসার দ্বিতীয় এবং ‘হৃদয়ে একুশ’ কবিতার জন্য শিখা হাসান তৃতীয় স্থান অর্জন করেন। বিজয়ী তিনজনকে উপহার হিসেবে Zoofup এর সৌজন্যে এবং গ্রুপের পক্ষ থেকে ক্রেস্ট ও সনদপত্র দেয়া হয়। পাশাপাশি নির্বাচিত বিজয়ী তিনজনের কবিতা জাতীয় পত্রিকায় প্রকাশের ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর ২০১৯ইং তারিখে হবিগঞ্জের কয়েকজন প্রবাসী কবি এবং স্থানীয় কবি সাহিত্যিক ও সেই সাথে সারা দেশের বিভিন্ন সাহিত্য প্রেমী মানুষের উদ্যোগে ‘খোয়াই-স্বর সাহিত্য চক্র’ নামে অনলাইনভিত্তিক সাহিত্য ও সামাজিক সংগঠনটির যাত্রা শুরু হয়। শুরু থেকেই এই বিভিন্ন কার্যক্রমের মধ্যে একটি হলো প্রতি মাসে বিষয়ভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করে আসছে উক্ত সংগঠনটি।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here