পঞ্চগড়ে পিকনিকের বাস উল্টে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু

0
550

পঞ্চগড় সংবাদদাতাঃ  পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় একটি স্কুলের পিকনিকের বাস উল্টে গিয়ে এক শিক্ষার্থী নিহত ও অন্তত ২৫ জন হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে উপজেলার শালবাহানের রওশনপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম সজীব কুমার সিংহ (১৩) । সে আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের রসেয়া গ্রামের দিলীপ কুমার সিংহের একমাত্র ছেলে এবং রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে আটোয়ারী উপজেলার রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বাস নিয়ে পিকনিক করতে তেঁতুলিয়ার বাংলাবান্ধায় যায়। বাসে ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণির ৬৫জন শিক্ষার্থীসহ অন্তত ৮০ জন যাত্রী ছিল। সকাল ১০টার দিকে তারা রওশনপুর এলাকায় চা বাগান এবং আনন্দ ধারা রিসোর্ট দেখতে যাচ্ছিলেন। এ সময় রওশনপুর এলাকায় কাঁচা রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে খাদে উল্টে যায়। খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ সময় কর্তব্যরত চিকিৎসক ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সজিবকে মৃত ঘোষণা করেন। পরে আহতদের দ্রুত পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে এনে ভর্তি করানো হয়। এদের মধ্যে এক শিক্ষকসহ দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
পঞ্চগড় ফায়ার সার্ভির্সের স্টেশন অফিসার নিরঞ্জন সরকার বলেন, খবর পাওয়ার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে ছুটে যাই। আহতদের মধ্যে প্রায় ২৪ জনকে প্রথমে তেঁতুলিয়া হাসপাতাল এবং পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। এদের মধ্যে চিকিৎসক এক শিশুকে মৃত ঘোষণা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহম্মদ গোলাম আজম বলেন, বাসটিতে ৭০ জনের বেশি শিক্ষার্থী ছিল। ঘটনাটি তদন্তে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানিউল ফেরদৌসকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তেঁতুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, বাসটি উদ্ধারের চেষ্টা চলছে। ঘটনার পর চালক পালিয়ে গেছে। রওশন নামে এক চালক বাসটি চালাচ্ছিলেন বলে আমরা জানতে পেরেছি।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here