বিজ্ঞান ও বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে সেমিনার করলেন জোনাক

আয়োজনে অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠন পঞ্চগড় শাখা

0
287

আল আমিনঃ পঞ্চগড় বিষ্ণু প্রসাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বক্তৃতা ও সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল এগার টা হতে বিকাল তিনটা পর্যন্ত বিজ্ঞান বক্তৃতা ও সেমিনার বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়।

এতে পঞ্চগড় জেলার স্কুল কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠন পঞ্চগড় শাখা এই বিজ্ঞান বক্তৃতা ও সচেতনতা মূলক সেমিনার এর আয়োজন করে। এসময় অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠন পঞ্চগড় শাখার সভাপতি গোলাম মুশফিক আদিব সাংবাদিকদের জানান আমরা প্রতিবছর কুরবানি ঈদে বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক কর্মসূচি পালন করে থাকি।

এবার আমাদের “আজকের বিজ্ঞান বিষয়ক” সেমিনারে প্রধান বক্তা পঞ্চগড়ের কৃতি সন্তান প্রথম বাংলাদেশি হিসেবে রাশিয়ার বাউম্যান মস্কো স্টেট টেকনিক্যাল ইউনিভার্সিটিতে রকেট কমপ্লেক্সেস এন্ড স্পেস সাইন্স বিভাগে অধ্যয়নরত পঞ্চগড়ের শাহ জালাল জোনাক। সম্প্রতি ছুটিতে বাড়ি ফিরেছে সে। পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে বিজ্ঞান বক্তৃতা ও সচেতনামূলক প্রচার শিরোনামে অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান নামে এক সংগঠনের অনুষ্ঠানে জোনাক তার রকেট কমপ্লেক্সেস এন্ড স্পেস সাইন্স বিষয়ে তার অভিজ্ঞতা ব্যক্ত করেন।

এ সময় জোনাক বিজ্ঞানের নানা আশ্চর্য আবিষ্কার বিদেশে উচ্চ শিক্ষাসহ নানা বিষয় তুলে ধরেন শিক্ষার্থীদের কাছে। এ সময় অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান পঞ্চগড় জেলা শাখার সভাপতি এ এম গোলামুম মুশফিক, সাধারণ সম্পাদক নুসরাত জাহান পাপড়ি, বোদা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবুসহ অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠনের সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞান বক্তৃতা শেষে শহরের বিভিন্ন স্থানে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং কুরবানির বর্জ্য অপসারণে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে উক্ত সংগঠনের সদস্যরা।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here