রংপুর বিভাগের জেলাসমূহ থেকে ৩ মন্ত্রী, ২ প্রতিমন্ত্রী

0
416

এবার রংপুর বিভাগের জেলাসমূহ থেকে ৩ জন মন্ত্রী ও ২ জন প্রতিমন্ত্রী ঘোষিত হয়েছেন।

৪৭ সদস্যের মন্ত্রিসভায় স্থান পেয়েছেন রংপুর বিভাগের ৫ জন। এর মধ্যে পূর্ণ মন্ত্রী ৩ জন ও প্রতিমন্ত্রী ২ জন।

রংপুর বিভাগ থেকে পূর্ণমন্ত্রীর তালিকায় রয়েছেন রংপুর-৪ আসন থেকে নির্বাচিত টিপু মুনশি , তিনি পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়, লালমিনরহাট-২ আসন থেকে নির্বাচিত নুরুজ্জামান আহমেদকে দেওয়া হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়, পঞ্চগড়-২ আসন থেকে নির্বাচিত নুরুল ইসলাম সুজনকে দেওয়া হয়েছে রেলপথ মন্ত্রণালয়।

এই বিভাগ থেকে প্রতিমন্ত্রীও করা হয়েছে দুজনকে। দিনাজপুর-২ আসন থেকে নির্বাচিত খালিদ মাহমুদ চৌধুরীকে দেওয়া হয়েছে নৌপরিবহণ মন্ত্রণালয়ের দায়িত্ব আর কুড়িগ্রাম-৪ আসন থেকে নির্বাচিত জাকির হোসেনকে দেওয়া হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব।

এছাড়াও রংপুর-৬ থেকে নির্বাচিত শিরীন শারমিন চৌধুরীকে করা হয়েছে জাতীয় সংসদের স্পিকার আর গাইবান্ধা-৫ আসন থেকে নির্বাচিত অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়াকে করা হয়েছে ডিপুটি স্পিকার।

রোববার (৬ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের এ তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

এবারের মন্ত্রিসভায় বেশ কয়েকজন নতুন মুখের আগমন ঘটেছে। বাদ পড়েছেন হেভিওয়েট প্রার্থীরা। এবার শেখ হাসিনার মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী থাকছেন ৩ জন। বিগত মন্ত্রিসভার ২৫ মন্ত্রী, ৯ প্রতিমন্ত্রী ও ২ উপমন্ত্রী এবারের মন্ত্রিসভায় স্থান পাননি। আওয়ামী লীগের নেতৃত্বাধীন শরিক দলের কেউ মন্ত্রিসভায় ঠাঁই পাননি।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here