শীতের উষ্ণতা নিয়ে গর্ভবতী মায়েদের কাছে তেঁতুলিয়াতে রক্তবন্ধু

0
171

শীতের উষ্ণতা ও ভালবাসা নিয়ে রক্তবন্ধু গিয়েছিলো সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের সর্বোত্তরের এর থানা তেঁতুলিয়ায়। উপজেলার দেবনগড় ইউনিয়নে ২২ জন গর্ভবতী নারী, একজন প্রতিবন্ধী নারী, অবশিষ্ট কিছু অসহায় দুঃস্থ বয়ষ্ক নারী সহ মোট ৩০ জনের কাছে রক্তবন্ধুর উপহার ছিলো শীতের চাদর। এসময় উপস্থিত ছিলেন রক্তবন্ধুর প্রতিনিধি পঞ্চগড় জেলা জজকোর্ট এর এডভোকেট আহসান হাবীব সরকার ও ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিস্টার নূর উস সাদিক এর সহযোগী আইনজীবী মিনহাজ প্রধান রাব্বী। এছাড়াও এসময় গর্ভবতী মায়েদের সচেতনতা মূলক কাউন্সেলিং ও রক্তদাতা প্রস্তুত রাখা ও রক্তবন্ধুর অবদান নিয়ে কথা বলেন পরিবার পরিকল্পনা পরিদর্শক এ.কে.এম ফারুক।

শীতের উপহার দিচ্ছেন মিনহাজ প্রধান

এ প্রসঙ্গে রক্তবন্ধুর অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক নয়ন তানবীরুল বারী বলেন, শীতে সবচেয়ে কষ্টে থাকেন নারীরা। বিশেষ করে গর্ভবতী নারীগণ। তাই রক্তবন্ধুর অন্যান্য সামাজিক স্বেচ্ছাসেবীমূলক কার্যক্রমে এবার সীমিত পরিসরে সন্তান সম্ভাবা নারীদের বেছে নেয়া হয়েছে।

পরিবার পরিকল্পনা পরিদর্শক জনাব ফারুক বলেছেন, যেহেতু আমি একজন স্বাস্থ্যকর্মী তাই গর্ভবতী নারীদের খুঁজে এই উপহার পৌঁছে দিতে আমার খুব একটা অসুবিধা হয়নি। রক্তবন্ধুর এই কার্যক্রমকে সাধুবাদ জানাই।

রক্তবন্ধুর অন্যতম উপদেষ্টা রনিক শামসুজ্জামান বলেন, এমনিতেই এবার প্রচন্ড শীতে উত্তরের জনপদ চরম দুর্ভোগে আছে। শীতের প্রকোপে প্রায়ই নিউমোনিয়ায় শিশু মৃত্যুর ঘটনা শোনা যায়। তাই আমরা এবার রক্তদান কার্যক্রমের পাশাপাশি নারীদের বেছে নিয়েছি।

উল্লেখ্য, “আমরা রক্তবন্ধু, রক্তের সম্পর্ক গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে গতবছর সারাদেশে ২০১৯ সালে প্রায় তিনহাজার জনকে রক্তদাতা দেয় এই রক্তবন্ধু সংগঠনটি। তাদের ওয়েবসাইট roktobondhu.com এর মাধ্যমে দেশের বিভিন্ন সংগঠন ও স্বেচ্ছায় রক্তদাতাদের সাথে তারা যোগাযোগ রাখে। স্বেচ্ছায় রক্তদান করতে চাইলে রক্তদানে সক্ষম যে কেউ রেজিস্ট্রেশন করতে পারে।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here